Ads Area

এই মাল্টিব্যাগার স্টক ১০ হাজারের বিনিয়োগ করেছে ১৬ লাখ ! ১৬০০০% এর রিটার্ন দিয়েছে



Tanla Platforms Stock Returns: Tanla Platforms স্টক গত পাঁচ বছরে তার বিনিয়োগকারীদের প্রায় 1620% রিটার্ন দিয়েছে, আর গত তিন বছরের মধ্যে এই স্টকটি 1263% রিটার্ন দিয়েছে। তবে এখানেই শেষ নয়, যদি গত10 বছরের পারফরম্যান্স দেখা যায় তাহলে শেয়ারটি প্রায় 16000% রিটার্ন দিয়েছে।

আইটি সফ্টওয়্যার সেক্টরের (IT software Sector) কোম্পানি Tanla Platforms গত দশ বছরে তার বিনিয়োগকারীদের প্রায় 16000% এর মাল্টিব্যাগার রিটার্ন (Multibagger stock) দিয়েছে ৷ অর্থাৎ, এই স্টকটিতে প্রায় 10 বছর আগে যদি কোনও বিনিয়োগকারী 10 হাজার টাকা বিনিয়োগ করতেন, তবে সেই বিনিয়োগ আজ প্রায় 16 লাখ টাকা রিটার্নে পরিণত হত। আসুন আমরা আপনাদেরকে জানাই যে Tanla Platforms কোম্পানি কম্পিউটার সফ্টওয়্যার তৈরী এবং বিতরণে কাজ করে। এছাড়া কোম্পানি ক্লাউড কমিউনিকেশন সমাধান প্রদান করে।


টানলা প্ল্যাটফর্ম স্টকের পারফরম্যান্স

যদি আমরা টানলা প্ল্যাটফর্ম স্টকের পারফরম্যান্স দেখি, তবে গত 3 বছরে, আইটি সফ্টওয়্যার সেক্টরের এই স্টকটি তার বিনিয়োগকারীদের প্রায় 1263% রিটার্ন দিয়েছে। অন্যদিকে, আমরা যদি গত 5 বছরের পারফরম্যান্স দেখি, তাহলে এই স্টকটি প্রায় 1620% রিটার্ন দিয়েছে। একই সময়ে, 10 বছরের পারফরম্যান্স দেখলে কোম্পানি 16000 শতাংশ রিটার্ন দিয়েছে। টানলা প্ল্যাটফর্ম কোম্পানির বাজার মূলধন সম্পর্কে কথা বললে, এটি প্রায় 9049 কোটি টাকার কোম্পানি।

আরো পড়ুন :-  Stock Market: ছোট কোম্পানিগুলো এপ্রিলে বড় রিটার্ন দিয়েছে, এই স্টকে এক মাসে প্রায় দ্বিগুণ রিটার্ন


কোম্পানির শেয়ার হোল্ডিং প্যাটার্ন

যদি আমরা টানলা প্ল্যাটফর্ম কোম্পানির শেয়ার হোল্ডিং প্যাটার্ন দেখি, এখানে সর্বাধিক হোল্ডিং দেখা যায় পাবলিকের, যা প্রায় 55.83 শতাংশ। এর মধ্যে ৪১.৫১ শতাংশ শেয়ার রিটেল ইনভেস্টারদের কাছে রয়েছে বাকি ১৪.২৩ শতাংশ ফরেন ইনভেস্টারদের কাছে রয়েছে। এর পরে, সর্বাধিক অংশীদারিত্ব আছে প্রোমোটারদের কাছে যা 44.17 শতাংশ।

কোম্পানির আর্থিক অবস্থা

আমরা যদি টানলা প্ল্যাটফর্ম কোম্পানির চতুর্থ কোয়াটারের ফলাফলের দিকে তাকাই, বছর ও বছরের ( Year on Year ) ভিত্তিতে কোম্পানির রাজস্ব প্রায় 2 শতাংশ হ্রাস পেয়েছে। কোম্পানির বর্তমান আয় প্রায় 833 কোটি টাকা। কর পরিশোধের পর কোম্পানির নেট মুনাফা প্রায় ১২০ কোটি টাকা। মনে রাখবেন এক বছর আগে কোম্পানিটির এই মুনাফা ছিল প্রায় ১৪১ কোটি টাকা। যা এখন ২১ কোটি টাকা কমেছে। তবে ডিসেম্বর কোয়াটারে কোম্পানির নেট মুনাফা ছিল ১১৭ কোটি যা মার্চ কোয়াটারে ৩ কোটি বেড়ে ১২০ কোটি হয়েছে। 

আরো পড়ুন :-  সুপ্রিম কোর্টে SEBI-এর আবেদনে এই বড় কথা বলল আদানি গ্রুপ !

এক্সপার্ট ভিউ

মার্কেট এক্সপার্ট এবং জিসিএল সিইও রবি সিংগালের মতে টানলা প্ল্যাটফর্মের (Tanla Platforms  স্টক চার্ট খুব মজবুত দেখাচ্ছে, তার মতে 500 লেভেলের পর এই স্টকে বৃদ্ধি দেখা গিয়েছে। বিশেষজ্ঞ রবি সিংগালের মতে, কোম্পানিটি সরকারের কাছ থেকে একটি বড় অর্ডার  পাওয়ার পর এর স্টকে হালচাল দেখা গিয়েছে।


যার কারণে বিশেষজ্ঞ 
রবি সিংগাল মনে করেন যে টানলা প্ল্যাটফর্মের স্টক আগামী সময়ে 800 টাকার লক্ষ্যমাত্রার দিকে যেতে পারে। বিনিয়োগকারীদের এই স্টকটিতে প্রায় 600 টাকার স্টপ লস করা উচিত।


মার্কেট এক্সপার্ট এবং অরিহন্ত ক্যাপিটালের সাথে যুক্ত 
রত্নেশ গোয়েল, টানলা প্ল্যাটফর্ম স্টকের উপর একটি হোল্ড করার সুপারিশ দিয়েছেন ৷ তাঁর মতে, আগামী সময়ে স্টকটি 725 টাকার স্তরে পৌঁছতে পারে। একই সময়ে, তার তরফে স্টকটিতে 610 টাকার স্টপ লস রাখতে বলা হয়েছে।

Disclaimer : শেয়ার বাজারে বিনিয়োগ ঝুঁকি সম্পূর্ণ। এখানে কোনো বিনিয়োগের পরামর্শ দেওয়া হয়নি। শেয়ার বাজারে বিনিয়োগ করার আগে আপনার উপদেষ্টার সাথে পরামর্শ করুন।


একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ